সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
সংগঠন ব্যবস্থাপনা ও নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণে উপকূলের সমস্যা নিয়ে পরিকল্পনা তৈরি

সংগঠন ব্যবস্থাপনা ও নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণে উপকূলের সমস্যা নিয়ে পরিকল্পনা তৈরি

পরিতোষ কুমার বৈদ্য শ্যামনগর(সাতক্ষীরা) থেকেঃ

ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের দক্ষতা উন্নয়নে এবং উপকূলের সমস্যা তুলে ধরতে দুই দিন ব্যাপী সংগঠন ব্যবস্থাপনা ও নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান ১৮ এপ্রিল কিাল ৪:০০ টায় লিডার্স এর প্রধান কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।
উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের সুযোগ্য উপজেলা চেয়ারম্যান এস. এম আতাউল হক দোলন, সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, আরও উপস্থিত ছিলেন ত্রিপাণি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও মুন্সিগঞ্জ ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি ধনঞ্জয় কুমার মিস্ত্রী, মুন্সিগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য হরিদাস হালদার, ১, ২ ও ৩ নং ওয়ার্ড এর মহিলা ইউপি সদস্য নিপা চক্রবর্তী, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার আলীম আল রাজী, প্রকল্প সমন্বয়কারী জি. এম মোশাররফ হোসেন, মাঠ সমন্বয়কারী মোঃ শওকৎ হোসেন প্রমূখ।
দুই দিন ব্যাপী সংগঠন ব্যবস্থাপনা ও নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণে শ্যামনগর উপজেলার গাবুরা, মুন্সিগঞ্জ, ঈশ্বরীপুর ও কাশিমাড়ী ইউনিয়ন এবং কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের ২৬ জন সদস্য অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে উপকূলের সমস্যা নিয়ে প্রতিটি ইউনিয়নের জন্য পরিকল্পনা তৈরি করা হয়। প্রশিক্ষণ শেষে প্রতিটি অংশগ্রহণকারীকে একটি করে অফিসিয়াল ব্যাগ প্রদান করা হয়।


প্রধান অতিথি বলেন, “লিডার্স এর দুই দিন ব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে আবারও প্রমানিত হলো শিক্ষার কোন বয়স নেই। জানার ইচ্ছা থাকলে জ্ঞান বাড়ে। জলবায়ু পরিবর্তন বিষয়ে দক্ষতা বৃদ্ধি করার জন্য লিডার্স এই প্রশিক্ষণের আয়োজন করেছে। জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্থ জনগণকে এগিয়ে নিতে লিডার্স কাজ করছে। এজন্য লিডার্স এর এই ধরনের কাজকে অভিনন্দন জানাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড